রেজা কিবরিয়া ও নুরের ওপর হামলার অভিযোগ

টাঙ্গাইলের সন্তোষে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মাজারে শ্রদ্ধা নিবেদনের জন্য যাওয়ার পথে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুরসহ দলটির নেতাকর্মীদের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে।

ছাত্রলীগের মারধরে গণঅধিকার পরিষদের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে ফেসবুক লাইভে এসে অভিযোগ করেছেন রেজা কিবরিয়া। আজ দুপুর ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে।
নিজের ফেসবুক পেজ থেকে লাইভে রেজা কিবরিয়া বলেন, ‘আমরা আজকে আওয়ামী লীগ ও ছাত্রলীগের আসল রূপ দেখলাম। একজনের মাজারে আমরা ফুল দিতে গেছি, সেখানে তারা…পুলিশ কিছু করতে পারেনি। প্রায় ১০ থেকে ১৫ পুলিশ ছিল। যখন ছাত্রলীগ আমাদের আক্রমণ করেছে তারা সরে গেছে। হয়তো তারা ভয়ে সরে গেছে, নাহয় তাদের কোনো ইনস্ট্রাকশন আছে। আমি জানি না। তারা ঠিক প্রটেকশন দিতে পারেনি।

তিনি আরও বলেন, ‘এখন আশা করি, তারা এ ব্যাপারে সক্রিয় হবে। প্রটেকশন দেবে। আমাদের অনেক ছেলে আহত হয়েছে এবং ছাত্রলীগের যারা এটার পেছনে আছে তাদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হয়। এই দাবিটা আমরা করি। এখন আমরা থানায় যাচ্ছি।’

লাইভে গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ‘আমাদের অসংখ্য নেতাকর্মী মওলানা ভাসানীর মাজারে অবরুদ্ধ রয়েছেন। যাকে যেখানে পাচ্ছে সাপের মতো পেটানো হচ্ছে। আমরা যারা ওখানে ছিলাম, যারা সামনে ছিলাম প্রত্যেককে বাঁশ, লাঠিসোঁটা, ইট-পাটকেল দিয়ে যেভাবে পেরেছে, সেভাবে পিটিয়েছে। ইট-পাথর নিক্ষেপ করেছে।

তিনি বলেন, ‘আমাদের আহ্বায়ককে কোনোক্রমে সেখান থেকে বের করে নিয়ে আসতে পেরেছি। কিন্তু নুরুল হক নুরসহ অনেক নেতাকর্মী সেখানে রয়েছেন। দেশবাসীর কাছে, পুলিশ প্রশাসনের কাছে, সরকারের কাছে আমাদের উদাত্ত আহ্বান, আপনারা দ্রুত সময়ের মধ্যে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ আমাদের নেতাকর্মীদের উদ্ধার করেন।’

এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দাবি, তাদের নেতাকর্মীদের ওপর অতর্কিতে হামলা চালিয়েছে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা।
হামলার বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল গণমাধ্যমকে বলেন, ‘গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা মিছিল নিয়ে ঢোকার সময় ছাত্রলীগের নেতাকর্মীদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। আত্মরক্ষায় তারাও ইটপাটকেল ছুড়লে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে।

About desk

Check Also

নেতাকর্মীদের জন্য রান্না করা খিচুড়ি গেল এতিমখানায়

বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে নির্বাচনী আচরণবিধি ভেঙে ভূরিভোজের আয়োজন করায় তা পণ্ড করে দিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

No comments to show.